রূপগঞ্জে প্লট জালিয়াত চক্রের শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

রূপগঞ্জে প্লট জালিয়াত চক্রের শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুর্বাচল নতুন শহর আবাসিক একালায় জমির প্লট জালিয়াত চক্রের শাস্তির দাবিতে স্থানীয় এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও মানবন্ধন কর্মসুচী পালন করেছেন। পূর্বাচল নতুন শহর আবাসিক একালায় জমির প্লট নিয়ে জালিয়াত চক্র দীর্ঘদিন ধরেই সক্রিয়। তারা নানা সময়ে নানা ব্যক্তিকে জমি বিক্রি প্রসঙ্গে ঠকিয়ে আসছে। কখনও জমি দেখিয়ে টাকা আত্মসাৎ আবার কখনও একই জমি একাধিক ব্যক্তির কাছে বায়না করাসহ নানারকমভাবে প্রতারণা করে যাচ্ছে। গতকাল বুধবার (৬ জুলাই) দুপুরে পুর্বাচল নতুন শহর আবাসিক একালার ২০নং সেক্টর এলাকায় ওইসব প্রতারকদের শাস্তির দাবিতে এসব কর্মসুচী পালন করেন এলাকাবাসী।
মানববন্ধনে ভুক্তভোগীরা অভিযোগ করে জানান, প্রতারক চক্রের অন্যতম সদস্য উপজেলার গোবিন্দপুর এলাকার সালাহ উদ্দিন। প্রতারক সালাহ উদ্দিন পূর্বাচলের সেক্টর-২০, রোড- ৪০১/বি, ০৯, ১১, ১২, ১৪ নং প্লট বিক্রির কথা বলে আব্দুল আজিজ ও মোঃ আব্দুল আলিম এর সাথে চুক্তিপত্র স্বাক্ষর করেন। সেই মোতাবেক বিক্রয় বাবদ টাকা গ্রহণ করে বায়না স্ট্যাম্প দলিল মূলে সালাউদ্দিন রাজউকের নকশা অনুমোদনসহ ক্রেতাদের প্লটের দখল বুঝিয়ে দেন। জমি রেজিস্ট্রি করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে জমি বাবদ আব্দুল আজিজ ও আব্দুল আলিমের নিকট থেকে পর্যায়ক্রমে ব্যাংক চেক, ব্যাংক ডিপোজিট, পে অর্ডারের মাধ্যমে এবং নগদ সাত কোটি পঁচাত্তর লাখ ঊননব্বই হাজার  টাকা  গ্রহণ করেন। পরে প্লট ক্রেতারা এক কোটি সত্তর লাখ  টাকা খরচ করে ভবন নির্মাণ করে ন্যাশনাল প্রফেশনাল ইনস্টিটিউট (ঘচও) নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। সর্বমোট ৯ কোটি ৪৫ লাখ ৮৯ হাজার টাকা ব্যয় করার পর সালাউদ্দিন জমি রেজিস্ট্রি করে দেওয়ার পরিবর্তে ওই জমি থেকে ক্রেতাদের উৎখাত করার জন্য উঠেপড়ে লেগেছে।
শুধু তাই নয়, সালাহ উদ্দিন প্রতারণা করার উদ্দেশ্য জমি বিক্রির চুক্তিপত্রে নিজের শ্বাশুরির ভুল এনআইডি কার্ড নম্বর লিখেছে। জমি বিক্রি বাবদ টাকা গ্রহণের পর আত্মসাৎ করার উদ্দেশ্যে বিদেশে আত্বগোপনে ছিল। কিন্তু বর্তমানে দেশে এসে আব্দুল আজিজ ও তার ভাই আব্দুল আলিমকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে যেন প্লটের দখল ছেড়ে দেয়। প্রতারণার মাধ্যমে এসব প্লটের বায়না বাবদ একাধিক ব্যক্তির কাছ থেকে বায়না বাবদ মোটা অংকের টাকা নিয়েছে। এরপ ও থেকে ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে ন্যাশনাল প্রফেশনাল ইনস্টিটিউট (ঘচও) এর শিক্ষক-কর্মচারীসহ কর্তৃপক্ষকে নানা ভাবে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এসব ঘটনার প্রতিবাদ করায় এলাকার নিরীহ মানুষকে নানা ভাবে হয়রানি ও অপপ্রচার চালাচ্ছে। প্রতারকচক্রের বিরুদ্ধে শাস্তির দাবি জানান উপস্থিত বক্তারা।
এ বিষয়ে অভিযুক্ত সালাহ উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।
                                       এলাকাছাড়া নিরীহ মানুষ

আপনি আরও পড়তে পারেন